গৃহহীনদের পূূর্ণবাসন সহ দেশের স্বার্বিক উন্নয়নে আওয়ামীলীগ সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে.. প্রবাসী কল্যাণ মন্ত্রী 

0
188

জকিগঞ্জ প্রতিনিধি :: ভূমিহীন ও অসহায় দুস্থদের পাশাপাশি দেশের স্বার্বিক উন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে ভাবে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের মন্ত্রী ইমরান আহমদ এমপি। মুজিব শতবর্ষ উপলক্ষে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় ২৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর হস্তান্তরকৃত ঘর ভুমিহীনদের মাঝে প্রদান এবং অর্ধশতাধিক কোটি টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্ভোধন ও ভিত্তি প্রস্থর কালে উপরোক্ত কতাগুলো বলেছেন তিনি।

শনিবার (২৩জানুয়ারী) সকাল ৯টায় গোয়াইনঘাট উপজেলায় এবং বিভিন্ন ইউনিয়নে উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্থর করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। উদ্ভোধন ও ভিত্তি প্রস্থর গুলোর মধ্যে রয়েছে আলীরগাঁও ইউনিয়নের বারহাল আলিম মাদরাসার ৪র্থ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর। সকাল ৯টায় গোয়াইনঘাট উপজেলা কমপ্লেক্সের নবনির্মিত ও সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও সম্প্রসারিত হলরুমের উদ্বোধন। সকাল সোয়া ৯টায় মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভুমিহীন ও গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর, পশ্চিম জাফলং উচ্চবিদ্যালয়, ডাঃ ইদ্রিস আলী উচ্চবিদ্যালয়, বাউরভাগ মাদরাসা, আলহাজ আব্দুল মজিদ উচ্চবিদ্যালয়, বগাইয়া হাওর ইসলামীয়া দাখিল মাদরাসার ভিত্তি প্রস্থর ও ফলক উন্মোচন। বেলা আড়াইটায় ইমরান আহমদ বালিকা বিদ্যালয়ের কার্যক্রম পরিদর্শন। বিকাল ৫টায় দশগাঁও নওয়াগাঁও উচ্চবিদ্যালয়ে ৪র্থতলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর। সাড়ে ৫টায় নন্দীরগাঁও ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ভবনের ভিত্তি প্রস্থর। এছাড়াও সালুটিকর ডিগ্রি কলেজে নবনির্মিত চারতলা বিশিষ্ট আইসিটি ভবনের শুভ উদ্বোধন করেছেন মন্ত্রী ইমরান আহমদ।

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ ইব্রাহিম’র সভাপতিত্বে এবং উপজেলা নির্বাহী অফিসার মো. তাহমিলুর রহমান’র পরিচালনায় এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ,
গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ গোলাম কিবরিয়া হেলাল, যুগ্ম সাধারণ সম্পাদক মাষ্ঠার ইসমাইল আলী, গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আব্দুল হক, ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ লুৎফুর রহমান লেবু, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং জেলা আওয়ামী লীগের সদস্য মোঃ গোলাপ মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাৎ আফিয়া বেগম, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক, কোম্পানীগঞ্জ-গোয়াইনঘাট থানার সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ নজরুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ নজরুল, সাধারণ সম্পাদক মোঃ সয়ফুল আলম আবুল, উপজেলা আওয়ামী লীগের দপ্তর বিষয়ক সম্পাদক মোঃ মুজিবুর রহমান, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শাহাবুদ্দিন,আহমেদ মোস্থাকিন, সদস্য নজরুল ইসলাম, গোলাম কিবরিয়া রাসেল,উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জনাব আসাদুজ্জামান আসাদ, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ এর তৃনমুল পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উত্তর দিন

দয়া করে এখানে আপনার মন্তব্য লিখুন
দয়া করে এখানে আপনার নাম লিখুন