গোলাপগঞ্জ পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থী  লায়েক আহমদ এর সাক্ষাৎকার 

0
108

বিশেষ প্রতিনিধি:: সিলেট জেলার গোলাপগঞ্জ পৌরসভার নির্বাচনে চলছে কাউন্সিলর প্রার্থীদের প্রচারণা। এই জমজমাট প্রচারণার ফাঁকে প্রা্র্থীদের সাক্ষাৎকার গ্রহণ করছেন “দৈনিক নিউজ ” এর গোলাপগঞ্জ প্রতিনিধি। আজকের সাক্ষাৎকার দিয়েছেন ২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী

মোঃ লায়েক আহমদ।

দৈনিক নিউজঃ দৈনিক নিউজ এর পক্ষ থেকে আপনাকে সালাম ও শুভেচ্ছা।

লায়েকঃ আপনাদেরকেও আমার ব্যক্তিগত এবং ২নং ওয়ার্ড বাসীর পক্ষ থেকে সালাম ও শুভেচ্ছা।

দৈনিক নিউজঃ আপনার নাম,পরিচয় ও পেশা কি?

লায়েকঃ আমার নাম মোঃ লায়েক আহমদ।পিতা- মরহুম আহমদ আলী,সাবেক মেম্বার, ৩নং ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ।
আমি একজন ব্যবসায়ী।

দৈনিক নিউজঃ আপনার নির্বাচনী প্রতীক কি?

লায়েকঃ আমার নির্বাচনী প্রতীক ব্ল্যাকবোর্ড।

দৈনিক নিউজঃ আপনি কি প্রথম নির্বাচন করছেন?

লায়েকঃ হ্যাঁ, এটা আমার প্রথম নির্বাচন।

দৈনিক নিউজঃ আপনি কেন নির্বাচনে আসলেন?

লায়েকঃ আমার ২নং ওয়ার্ডবাসী বিশেষ করে মুরব্বী,যুব সমাজ আমাকে নির্বাচন করার জন্য উৎসাহ দিয়েছেন।এই ওয়ার্ডে বিগত দিনগুলোতে অনেক কাউন্সিলার নির্বাচিত হয়েছিলেন।
কিন্তু ২নং ওয়ার্ডবাসী কাঙ্ক্ষিত উন্নয়ন পান নি।প্রথম থেকেই অদৃশ্য কারণে ২নং ওয়ার্ডটি পরিকল্পিত উন্নয়ন থেকে বঞ্চিত। এই ওয়ার্ডটিকে মডেল ওয়ার্ডএ রূপান্তরিত করতে চাই। এলাকার সর্বস্তরের জনগন আমার উপর আস্হা রেখেছেন এবং আগামী নির্বাচনে ইনশাআল্লাহ জয়লাভ করতে পারব।

দৈনিক নিউজঃ নির্বাচনে আপনি বিজয়ী হলে কিভাবে দায়িত্ব পালন করবেন?

লায়েকঃ প্রথমেই আমি আমার এলাকার সর্বস্তরের জনগণ বিশেষ করে মুরব্বী, যুব সমাজকে নিয়ে আলোচনায় বসব।তাদের পরামর্শ নিয়ে আমি আমার দায়িত্ব পালন করতে থাকব। পাশাপাশি সরকার থেকে যখন যে বরাদ্দ আসবে, সে বিষয়ে এলাকার সর্বস্তরের জনগণ এর সাথে আলাপ- আলোচনা করে, তাদের মতামতের ভিত্তিতে যাদেরকে দেওয়া প্রয়োজন হবে,কেবলমাত্র তাদের মধ্যে সঠিকভাবে বন্টন করব।কারো সাথে খারাপ আচরন করব না।

দৈনিক নিউজঃ আপনার ওয়ার্ড এর মধ্যে আপনি কি কি সমস্যা চিহ্নিত করেছেন?

লায়েকঃ আমি আমার ২নংওয়ার্ড ঘুরে এবং জনগনের সাথে আলাপ-আলোচনা করে কয়েকটি বিষয় চিহ্নিত করতে পেরেছি। ২নং ওয়ার্ডে আরোও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, রাস্তাঘাট উন্নয়ন, সড়ক বাতি স্হাপন, সুপেয় পানীয় জল এর জন্য গভীর নলকূপ স্হাপন অতীব জরুরী। আমি ইতিমধ্যে স্থাপিত ড্রেন গুলো নিয়মিত পরিস্কার করে মশামুক্ত ওয়ার্ড ও পানি নিষ্কাশনের ব্যবস্হা করব। শিক্ষিত বেকারদের সময়োপযোগী প্রশিক্ষণ এর ব্যবস্হা গ্রহন করে কর্মসংস্থান এর চেষ্টা করব। স্কুল, কলেজ পড়ুয়া ছাত্রদের পড়াশোনার পাশাপাশি খেলাধূলার করার জন্য পর্যাপ্ত মাঠ ও বিভিন্ন টুর্নামেন্টের আয়োজনের ব্যবস্হা গ্রহণ করব। বিভিন্ন ভাতা যেমন – প্রতিবন্ধী ভাতা,বয়স্ক ভাতা,বিবধা ভাতা সঠিক ভাবে বন্টনের ব্যবস্হা গ্রহণ করব।২নংওয়ার্ডের গরীব কিছু লোকের জন্য পৌরসভা থেকে হোক আর সরকার থেকে হোক অথবা ক্ষুদ্র ঋণের মাধ্যমে হোক বা যেকোনো ভাবেই হোক সেলাই প্রশিক্ষণ এর ব্যবস্হা গ্রহণ করব এবং সেলাই মেশিন বিতরণ করে তাদেরকে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করার চেষ্টা করব। আবার অনেককে হাঁস, মুরগী,গরু,ছাগল বিতরণ করে ওদেরকেও অর্থনৈতিক সাপোর্ট দিব। এছাড়া সরকার থেকে যদি বিশেষ বরাদ্দ আসে, সেটিও সুচারুভাবে বন্টন করব।

দৈনিক নিউজঃ দৈনিক নিউজ এর পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ।

লায়েকঃ আপনাকেও ধন্যবাদ।

উত্তর দিন

দয়া করে এখানে আপনার মন্তব্য লিখুন
দয়া করে এখানে আপনার নাম লিখুন