গোলাপগঞ্জ হ‍্যাল্পিং হ‍্যান্ডস ইউকের পক্ষ থেকে ২০০০ ফেইস মাস্ক ১৫০০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

0
159

গোলাপগঞ্জ প্রতিনিধি :: করোনা ও লকডাউন এর কারনে কর্মহীন দারিদ্র ১৪৪০ পরিবারের মধ্যে গতকাল ১০মে সোমবার ১৫ লক্ষ টাকার খাদ্য সামগ্রী ও ২০০০ ফেইস-মাস্ক বিতরণ করা হয়েছে l

১২টি ইউনিয়নে বন্টনের জন্য প্রতি ইউনিয়নে ১২০ টি প্যাকেট ও ১৫০ টি ফেইস মাস্ক ১২টি ট্রাক ভর্তি করে মালামাল ইউনিয়ন প্রতিনিধির হাতে হস্তান্তর করা হয় এবং পরে প্রতিটি ইউনিয়নে অসহায় পরিবারের মধ্যে বন্টন করে দেয়া হয় l

সংগঠনের এই কার্যক্রমগুলি অভ্যাহত ভাবে চলতে থাকবে সময়ে সময়ে নির্বাচিত কমিটির মাধ্যমে।

এই সংগঠনটির অন্যতম প্রধান কাজ হচ্ছে অসহায় দরিদ্র মানুষের স্থায়ী বাসস্থানের জন্য পাঁকা ঘর তৈরী করা। ইতিমধ্যে ১২ টি পাকা ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে এবং এই বছর আরো ৫টি ঘর নির্মাণ করে দেয়া হবে ।

গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের এই উদ্যোগের জন্য সংগঠনের সম্মানিত সভাপতি বেলাল হোসেন, সাধারণ সম্পাদক শাব্বির আহমেদ সাহেদ , ট্রেজারার আব্দুস সামাদ সহ কমিটির সকল সদস্যদেরকে গোলাপগঞ্জের পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয়রা। সেই সাথে খাদ‍্যসামগ্রী বন্টন কাজে যে সকল স্বেচ্ছা সেবক অংশগ্রহণ করেছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এছাড়াও গোলাপগঞ্জ হ‍্যাল্পিং হ‍্যান্ডস ইউকের পক্ষ থেকে গোলাপগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে সুষ্টু ও সুন্দরভাবে অসহায় দরিদ্র মানুষের মধ‍্যে খাদ‍্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য আর্ত-মানবতার সেবা ও যুক্তরাজ্যে বসবাসরত গোলাপগঞ্জবাসী মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন দৃঢ় করার লক্ষ নিয়ে ব্রিটেন প্রবাসী গোলাপগঞ্জের প্রতিশ্রুতিশীল মানুষদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে ২০১২ সালে প্রতিষ্টিত হয় গোলাপগঞ্জ হ্যাল্পিং হ্যান্ডস ইউকে।

প্রতিষ্টা লাভের পর থেকে প্রতি বছর বন্যা, শীত, দুর্যোগ, রমজান ও মহামারিতে খাদ্যসামগ্রী , ঔষধ, শীতবস্ত্র ও আর্থিক সহায়তা সহ নানাভাবে প্রতিনিয়ত সেবামূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে l

সংগঠনের সাধারণ সদস্যসহ কমিটি সদস্যদের আর্থিক সহযোগিতায় প্রতি বছর প্রায় ১০ থেকে ১৫ লক্ষ টাকার অনুদান সংগ্রহ করে গোলাপগঞ্জের অসহায় দারিদ্র মানুষের কল্যানে ব‍্যায় করে যাচ্ছে l

২০২০ সাল থেকে চলা কোভিড-১৯ এর কারণে যখন সারা বিশ্ব আর্থিক ও মানসিক সমস্যায় জর্জরিত ঠিক সেই মুহূর্তে এই সংগঠন প্রায় ২০ লক্ষ টাকার খাদ্য সামগ্রী, ঔষধ ও নগদ অর্থ বিতরন করছে গোলাপগঞ্জের দরিদ্র জনসাধারণের মধ্যে।

গত বছর গোলাপগঞ্জ ১১ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় প্রথম দফায় ১৪০০ পরিবারের মধ্যে নগদ অর্থ ,খাদ্য সামগ্রী ও জরুরী ঔষধ বিতরণ করে।

দ্বিতীয় দফায় আরো ৩০০ শত পরিবারের মধ‍্যে খাদ্য বিতরন করেছে সংস্থাটি। বিশেষ করে মধ্যবিত্ত পরিবার যারা কষ্টে আছেন অথচ কারো কাছে হাত পাততে পারছেন না আবার লাইনে ও দাঁড়াতে পারছেন না তাদেরকে পরিচয় গোপন রেখে নগদ ১০০০ টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

তৃতীয় দফায় গোলাপগঞ্জ উপজেলার স্বাস্হ্য কর্মীদের মধ‍্যে স্বাস্হ্য সুরক্ষা সামগ্রী বন্টন করা হয়েছিল।

উত্তর দিন

দয়া করে এখানে আপনার মন্তব্য লিখুন
দয়া করে এখানে আপনার নাম লিখুন