টি-টোয়েন্টি সিরিজ : বাংলাদেশের-জিম্বাবুয়ে দল ঘোষণা,দল থেকে বাদ পড়েছেন ব্রেন্ডন টেলর

0
156

অনলাইন ডেস্ক::জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজে একক আধিপত্য দেখিয়েছে বাংলাদেশ। টাইগারদের চোখ এখন টি-টোয়েন্টি সিরিজের দিকে। মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

বৃহস্পতিবার (২২ জুলাই) বাংলাদেশ সময় বিকাল সাড়ে চারটায় হবে প্রথম ম্যাচ। দ্বিতীয় ম্যাচটি পরের দিনই। রবিবার দুই দল দ্বিপাক্ষিক সিরিজের শেষ ম্যাচ খেলবে। ওয়ানডে সিরিজের মতোই জিম্বাবুয়েকে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করার লক্ষ্য বাংলাদেশের।

কিন্তু বিষয়টি মাহমুদউল্লাহর জন্য একটু বেশি চ্যালেঞ্জিং। কারণ এ লড়াইয়ে পূর্ণ শক্তির দল পাচ্ছেন না মাহমুদউল্লাহ। হাঁটুর চোটের কারণে টি-টোয়েন্টি সিরিজে পাওয়া যাবে না তামিম ইকবালকে। করোনাক্রান্ত বাবা-মার পাশে থাকতে টেস্ট ম্যাচের পর থেকেই দলে নেই মুশফিকুর রহিম। ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টিতেও থাকছেন না তিনি।

মাহমুদউল্লাহর ভরসা এখন ফর্মে ফেরা সাকিব ও লিটন। চোট সেরে শেষ ওয়ানডে খেলে ৩ উইকেট পাওয়া মোস্তাফিজুর রহমানকে বোলিং অস্ত্র হিসেবে পাচ্ছেন মাহমুদউল্লাহ। তাছাড়া মুশফিকের বদলে উইকেট সামলানো নুরুল হাসান সোহানও দুর্দান্ত খেলছেন।

একনজরে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড-

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, নাঈম শেখ, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, শামীম পাটোয়ারি, কাজী নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

টেস্টে ভরাডুবি আর ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর টি-টোয়েন্টি সিরিজে ঘুরে দাঁড়াতে প্রত্যয়ী জিম্বাবুয়ে। বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)। দল থেকে বাদ পড়েছেন ব্রেন্ডন টেলর। দলে নতুন মুখ তারিসাই মুসাকান্দা। টেলরের বদলে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করবেন ইনজুরি কাটিয়ে দলে ফেরা সিকান্দার রাজা।

টি-টোয়েন্টি সিরিজের জিম্বাবুয়ে দল:

রায়ান বার্ল, রেগিস চাকাভা, টেন্ডাই চাতারা, লুক জঙ্গুয়ে, তিনাশি কামুনহুকামুয়ে, ওয়েলসি মাধেভেরে, তিদাওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, ব্লেসিং মুজারাবা, ডিওন মায়ার্স, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, ডোনাল্ড তিরিপানো।

উত্তর দিন

দয়া করে এখানে আপনার মন্তব্য লিখুন
দয়া করে এখানে আপনার নাম লিখুন