তাহিরপুরে অবৈধ বালু-পাথর ভর্তি ২টি ট্রাক ৩টি নৌকাসহ কোটি টাকার মালামাল জব্দ

0
123

তাহিরপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তে অবৈধ বালু-পাথর বোঝাই দুটি ট্রাক ও বালু বোঝাই তিনটি স্টিল বডি (ইঞ্জিন চালিত ট্রলার) জব্দ করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার (০৬ মে) দুপুরে বিজিবির ২৮-বর্ডার গার্ড ব্যাটালিয়ন উপজেলা বাদাঘাট ইউনিয়ন লাউরগড় বিওপির বিজিবি টহল দল ট্রাক ও নৌকাগুলো জব্দ করেছে।

বিজিবি সূত্রে জানা যায়, উপজেলার সীমান্তের জাদুকাটা নদী হতে অবৈধভাবে বালু পাথর উত্তোলন করে নৌকা ও ট্রাক নিয়ে যাওয়ার প্রস্তুতি নিয়েছিল চোরাকারবারিরা। খবর পেয়ে তাহিরপুরের লাউরগড় বিওপির বিজিবি টহল দল রাজারগাও এলাকা থেকে ট্রাক ও নৌকাগুলো জব্দ করে। তবে বিজিবির উপস্থিতি টের পেয়ে ট্রাক ও নৌকার চালক পালিয়ে যায়। ২৫০ ঘনফুট পাথর, ২০০ ঘনফুট বালুসহ জব্দকৃত দুইটি ট্রাক, তিনটি স্টিল বডি নৌকার মূল্য প্রায় ১ কোটি ৫ লাখ ৩৪ হাজার টাকা হবে বলে জানিয়েছে বিজিবি।

স্থানীয় এলাকাবাসী জানান, যাদুকাটা নদীতে সরকারী নির্দেশনা অমান্য করে বালু পাথর খেকোরা নদীর তীর কেটে ও কোয়ারি তৈরি করে বালু ও পাথর উত্তোলন করে আসছে দীর্ঘদিন ধরে। এই সব বালু ও পাথর সম্প্রতি প্রশাসন জব্দ করে নিলামে দেয়। এখন যেগুলো জব্দ করা হয়নি সেগুলো পাচার করছে। লাউড়েরগড় থেকে বিন্নাকুলি রাজারগাও পর্যন্ত এখনও প্রায় কয়েক কোটি টাকার বালু ও পাথর রয়েছে।

বিজিবি ২৮- বর্ডার গার্ড ব্যাটালিয়ন সুনামগঞ্জের অধিনায়ক লে. কর্ণেল তছলিম এহসান বলেন, তাহিরপুর উপজেলা সীমান্তের জাদুকাটা নদী হতে অবৈধভাবে বালুপাথর উত্তোলন করে নিয়ে যাবার পথে লাউরগড় বিওপির বিজিবি টহল দল সড়ক ও নৌপথে অভিযান চালিয়ে রাজারগাঁও এলাকায় পাথর বোঝাই দুটি ট্রাক ও বালু বোঝাই তিনটি স্টিলের নৌকা মালিকবিহীন অবস্থায় জব্দ করে। জব্দকৃত মালামালের মূল্য এক কোটি টাকার উপরে হবে।

 

উত্তর দিন

দয়া করে এখানে আপনার মন্তব্য লিখুন
দয়া করে এখানে আপনার নাম লিখুন