প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় আমরা হতদরিদ্র থেকে উন্নয়নশীল দেশের কাতারে :এলজিআরডি মন্ত্রী

0
12

মোঃ সুমন মিয়া:: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ‘বাংলাদেশকে এখন আর কেউ ভিক্ষুকের জাতি বলে না। প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় আমরা হতদরিদ্র থেকে উন্নয়নশীল দেশের কাতারে স্থান পেয়েছি। ২০০৯ সালে যখন আওয়ামী লীগ ক্ষমতায় যায় তখন মাথাপিছু আয় ছিল ৫শ ডলারের মতো আর এখন ২ হাজার ডলারের বেশি।’

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে জামালপুর শহরের পৌরসভার পাশে সাড়ে ১৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত মির্জা আজম অডিটোরিয়াম উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘সমগ্র বাংলাদেশের মানুষের ভাগ্যের উন্নতির জন্য অবাধ কর্মসংস্থান সৃষ্টি করতে না পারলে আমরা লক্ষ্যে পৌঁছুতে পারব না। সেজন্য অসংখ্য শিল্প কারখানা থাকতে হবে। সে লক্ষ্যেই অনেকগুলো ইকনোমিক জোন করা হয়েছে। এসব ইকনোমিক জোনে হাজার হাজার শিল্প কারখানা স্থাপিত হবে। এই শিল্প কারখানাগুলোতে অনেক রকম পণ্য উৎপাদিত হবে। শিল্প কারখানায় উৎপাদিত পণ্য রপ্তানির মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক অবস্থার আমূল পরিবর্তন আসবে। সেই পরিবর্তনের ধারা অব্যাহত রেখে সামগ্রিক উন্নয়নের দিকে দেশ এগিয়ে যাচ্ছে।’

জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য স্থানীয় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য,বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম এমপি, তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি, ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন এমপি, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলাল উদ্দিন আহমদ, অতিরিক্ত সচিব মোস্তাকীম বিল্লাহ ফারুকী, জেলা প্রশাসক মুহাম্মদ এনামুল হক, পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. মুহাম্মদ বাকী বিল্লাহ, পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি প্রমুখ।

পরে বিকেলে জামালপুরে নির্মাণাধীন শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী ও শেখ হাসিনা পল্লী উন্নয়ন একাডেমি প্রকল্প কাজের অগ্রগতি পরিদর্শন করেন মন্ত্রী।

 

উত্তর দিন

দয়া করে এখানে আপনার মন্তব্য লিখুন
দয়া করে এখানে আপনার নাম লিখুন