বঙ্গবন্ধু গোল্ডকাপে ‘বয়স চুরি’!

0
19

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:: সারাদেশের মত কোম্পানীগঞ্জেও হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ (অনূর্ধ্ব–১৭) ফুটবল টুর্নামেন্ট। দেশের ফুটবলকে গতিশীল ও উন্নয়ন করাই এ টুর্নামেন্টের উদ্দেশ্য। কিন্তু যে উদ্দেশ্যে এই প্রতিযোগিতার আয়োজন, কোম্পানীগঞ্জে সেটি হচ্ছে না।

বয়স যেখানে বেঁধে দেয়া হয়েছে অনুর্ধ্ব-১৭। সেখানে বয়সোর্ধ্ব অনেককে খেলতে দেখা গেছে।
শনিবার প্রথম রাউন্ডের খেলায় ইসলামপুর পশ্চিম ও উত্তর রনিখাই ইউনিয়ন দলে বেশি বয়সের খেলোয়াড়দের খেলতে দেখা গেছে। বিবাহিতও আছে কোনো কোনো দলে।
ফেসবুকে মোঃ আব্দুর রাজ্জাকের জন্ম তারিখ লেখা ৫ ফেব্রুয়ারি ১৯৯৯। সে হিসেবে তাঁর বয়স ২২ বছর ৪ মাস। ইসলামপুর পশ্চিম দলের হয়ে তিনি খেলেছেন অনূর্ধ্ব–১৭ ফুটবলে। ভোলাগঞ্জ উদয়ন সংঘ মিনি স্টেডিয়ামে আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের এটি একটি খণ্ডচিত্র মাত্র।
অভিযোগ আছে, এ দুটি দলের অর্ধেকের বেশি খেলোয়াড়ের বয়স ২২ বছরের বেশি। এমনকি কয়েকজনের বয়স ৩০-এরও উপরে!
খেলোয়াড় বাছাইয়ের দায়িত্বে থাকা একজন সেটি স্বীকারও করলেন। তার কথায়- ‘আসলে আমরা সবাই জানি, বেশির ভাগ খেলোয়াড়ের বয়স বেশি। কিন্তু ছোটদের দিয়ে টুর্নামেন্টে টিকে থাকা যাবে না। তাই বয়স্কদের খেলার সুযোগ করে দেয়া হয়েছে।’
এদিকে, ভিন্ন নাম ও জন্ম তারিখ উল্লেখ করে অনেকে বঙ্গবন্ধু টুর্নামেন্টে খেলেছেন বলেও অভিযোগ ওঠেছে।
অনেকে বলছেন, এভাবে ‘বয়স চুরি’ করে খেলিয়ে শর্টকাটে সাময়িক সাফল্য লাভ করা গেলেও এটি বঙ্গবন্ধু গোল্ডকাপের উদ্দেশ্য পরিপন্থী। এতে দেশের ফুটবলের কী যে সর্বনাশ হচ্ছে, সেটা নিয়ে কোনো মাথাব্যথা নেই কারও। অনুর্ধ্ব-১৭ ফুটবল যেখানে দেশের ফুটবলের লাইফ লাইন হতে পারে, সেখানে ব্যাপারটাকে পরিণত করা হয়েছে তামাশায়!!
কোম্পানীগঞ্জ উপজেলার ক্ষুদে ফুটবলারসহ সাধারণ ফুটবলপ্রেমীরাও বিষয়টি নিয়ে হতাশা ব‍্যক্ত করেছেন।

উত্তর দিন

দয়া করে এখানে আপনার মন্তব্য লিখুন
দয়া করে এখানে আপনার নাম লিখুন