ভূমিকম্পের মধ্যেই সিলেটের জন্য আবহওয়া অধিদপ্তরের আরেক দু:সংবাদ

0
110

নিজস্ব প্রতিবেদক:: সিজির ভূমিকম্পের মধ্যে সিলেটের জন্য আরেকটি দু:সংবাদ দিলো আবহাওয়া অধিদফতর। সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু সিলেট বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে। এর ফলে সিলেট অঞ্চলে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ভারি (৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতি ভারি (৮৯ মিলিমিটার বা তার বেশি) বৃষ্টিপাত হতে পারে।

সোমবার (৭ জুন) সন্ধ্যায় আবহাওয়া অধিদফতর এক পূর্বাভাসে জানায়, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু চট্টগ্রাম, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে। দেশের অবশিষ্টাংশে মৌসুমি বায়ু আরও অগ্রসর হওয়ার জন্য আবহাওয়াগত পরিস্থিতি অনুকূলে রয়েছে। মৌসুমি বায়ু দেশের পূর্বাঞ্চলের ওপর সক্রিয় এবং উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে এটি মাঝারি অবস্থায় বিরাজ করছে। আগামী দুদিনে দেশের বাকি অঞ্চলগুলোতে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বিস্তার লাভ করতে পারে। তার পরের পাঁচ দিনে উত্তর বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, সিলেট, ময়মনসিংহ, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

উত্তর দিন

দয়া করে এখানে আপনার মন্তব্য লিখুন
দয়া করে এখানে আপনার নাম লিখুন