মহান একুশের প্রথম প্রহরে সিলেটে শহীদ মিনারে ঢল

0
8

নিজস্ব প্রতিবেদক:: মহান একুশে ফেব্রুয়ারি আজ। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। সিলেটে যথাযোগ্য মার্যাদায় পালিত হচ্ছে দিবসটি। একুশের প্রথম প্রহরে রাত ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ঢল নামে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের। শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবদেনর মধ্য দিয়ে শুরু হয় শ্রদ্ধা নিবেদন।

একুশে ফেব্রুয়ারি উপলক্ষ্যে আজ রোববার সিলেটে প্রভাত ফেরির আয়োজন করা হয়েছে।

শনিবার রাত ১২টা বাজার আগেই সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো প্রশাসনের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। রাত ১২টা ১ মিনিট থেকে শুরু হয় শ্রদ্ধাঞ্জলি প্রদানের আনুষ্ঠানিকতা।

বিগত কয়েক বছর ভোরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হলেও এবার রাতের প্রথম প্রহরে শ্রদ্ধা নিবেদনের আয়োজন করে সিলেট জেলা প্রশাসন।

প্রথমেই শ্রদ্ধা নিবেদন করেন সিলেট জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার। এরপর শ্রদ্ধা জানান সিলেট সিটি কর্পোরেনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার, সিলেট রেঞ্জের ডিআইজি, মহানগর পুলিশ কমিশনার, জেলা প্রশাসন, জেলা পরিষদ, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা ও মহানগর বিএনপি, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠান।

এদিকে, একুশের প্রথম প্রহরে শ্রদ্ধাঞ্জলি নিবেদনকে কেন্দ্র করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার ও আশপাশের এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। রাত ১১টার পর থেকেই জিন্দাবাজার-চৌহাট্টা সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

উত্তর দিন

দয়া করে এখানে আপনার মন্তব্য লিখুন
দয়া করে এখানে আপনার নাম লিখুন