সাংবাদিক রোজিনাকে হেনস্তায় বিভিন্ন সংগঠনের নিন্দা-প্রতিবাদ

0
94

অনলাইন ডেস্ক :: দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা এবং তার বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, মানবাধিকার ও সাংবাদিক সংগঠন। এসব সংগঠনের নেতারা রোজিনার অনতিবিলম্বে মুক্তি দাবি করেছেন।

পেশাগত দায়িত্বপালনকালে সাংবাদিক রোজিনা ইসলামের ওপর হামলা, নির্যাতন ও মামলার প্রতিবাদে এবং রোজিনার নিঃশর্ত মুক্তির দাবিতে মঙ্গলবার (১৮ মে) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিক্ষুব্ধ সাংবাদিক সমাজ। সোমবার রাতে শাহবাগ থানার সামনে বিক্ষুব্ধ সাংবাদিকরা এ ঘোষণা দেন।

বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম সভাপতি এনামুল কবির রুপম ও খায়রুজ্জামান কামাল সাংবাদিক রোজিনা ইসলামকে পাঁচ ঘণ্টা আটকে রেখে নির্যাতনের ঘটনার নিন্দা জানিয়েছেন। তিনি ঘটনার তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থার দাবি করেছেন।

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা এবং তার বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম। সংগঠনটি উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছে যে, ‘সাংবাদিক রোজিনা ইসলামকে মন্ত্রণালয়ের অভ্যন্তরে হেনস্তা ও তাকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার নিরপেক্ষ তদন্ত প্রয়োজন। তার সঙ্গে যে আচরণ করা হয়েছে তা ন্যাক্কারজনক।’ এ ঘটনায় সংগঠনের নেতারা উদ্বিগ্ন, ক্ষুব্ধ ও বিস্মিত। অবিলম্বে রোজিনাকে ছেড়ে দেয়ার দাবি জানিয়েছে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম।

সংগঠনটির সাধারণ সম্পাদক এস এম ফয়েজ মনে করেন, ‘এভাবে সাংবাদিকদের কণ্ঠরোধ করা হলে দুর্নীতিবাজরা উৎসাহিত হবে। এ ঘটনা স্বাধীন ও অনুসন্ধানী সাংবাদিকতা এবং মুক্ত গণমাধ্যমের প্রতি ধারাবাহিক আক্রোশেরই প্রতিফলন।’ সাংবাদিকদের পেশাগত নিরাপত্তা সরকারকে নিশ্চিত করার দাবি জানান তিনি।

ঢাকা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ডিজেএ) সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিসহ তাকে হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

উত্তর দিন

দয়া করে এখানে আপনার মন্তব্য লিখুন
দয়া করে এখানে আপনার নাম লিখুন